আইন ও আদালতরাজনীতি

মির্জা ফখরুলের জামিন আবেদন

44views

ডেক্স রিপোর্ট: বিএনপি’র মহাসমাবেশের দিন গত ২৮ অক্টোবর প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুরের ঘটনায় রাজধানীর রমনা থানায় মামলা করা হয়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৃহস্পতিবার (২ নভেম্বর) এই মামলায় জামিন আবেদন করেছেন।

মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামানের আদালতে এ আবেদন করেন। তবে আবেদনের ওপর কবে শুনানি হবে, তা এখনো ধার্য হয়নি বলে জানান আইনজীবী।

ঘটনার পরের দিন গত রবিবার রাতে ফখরুলকে ডিবি অফিস থেকে ঢাকার সিএমএম আদালতে হাজির করা হয়। এ সময় তাকে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আর ফখরুলের জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবী। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন জামিন নামঞ্জুর করে ফখরুলকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ওই দিন মহাসমাবেশ শুরুর আগে প্রধান বিচারপতির বাসভবনের সামনে বিএনপির নেতা-কর্মীরা গাছের ডাল ভেঙে ও হাতের লাঠি দিয়ে গেটে হামলা চালান। তারা ভেতরে ইট-পাটকেল ছুড়তে থাকেন। এ ঘটনায় মির্জা ফখরুলসহ বিএনপির ৫৯ নেতার বিরুদ্ধে রমনা থানায় একটি মামলা করা হয়।

মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আব্দুল আওয়াল মিন্টু, আহমেদ খান, জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, শামসুজ্জামান দুদু, আলতাফ হোসেন চৌধুরী ও শাহজাহান ওমর।

Leave a Reply