বিনোদনরাজনীতি

ভদ্রলোক হয়ে গেছি মানে দুর্বল নই: আসিফ

37views

সংগীতশিল্পী আসিফ আকবর বরাবরই সরাসরি কথা বলেন। নানা ইস্যুতে সামাজিকমাধ্যমে প্রায়ই মুখ খোলেন এই গায়ক।

এবার এক ব্যক্তির ওপর ক্ষোভ ঝারলেন তিনি।

জানালেন, ওই ব্যক্তি তার নাম ও কণ্ঠ নকল করে দীর্ঘদিন ধরেই ইউটিউবে গান প্রকাশ করে আসছে। শুধু তাই নয়, প্রকাশিত সেসব গানে শ্রোতাদের নজর কাড়তে থাম্বনেইলে আসিফের ছবিও জুড়ে দেওয়া হয়েছে!

ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে আসিফ জানান, এ ধরনের কোনো গানে তিনি কণ্ঠ দেননি। এর আগেও কয়েকবার এমন ঘটনা ঘটেছে। এ পরিস্থিতিতে শ্রোতাদের বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান আসিফ।

আসিফ লেখেন, আমি বিএনপির রোডমার্চের গানও গাইনি, আবার আওয়ামী উন্নয়ন বন্দনার পদ্মা সেতুর গানও গাইনি। এর আগে একটা হিন্দি গান গেয়ে আমার নাম ও ছবি জুড়ে দেওয়া হয়েছিল। আজ সকালে একজন পাঠাল ‘বারো ভাতারির গান’। এই গানটিও আমি গাইনি। অথচ আমার নাম ও ছবি এটাতেও জুড়ে দেওয়া হয়েছে।

আসিফ আরও লেখেন, পদ্মা সেতু এবং বিএনপির রোড শো থিম সংয়ের এই গায়ক নকলও গায়, অশ্লীলও গায়। আমার কণ্ঠ নকল করা তার নেশা। তাতে অসুবিধা নাই। সমস্যা হচ্ছে, আমার ছবি আর নাম ব্যবহার নিয়ে। এটা জোচ্চোরের কাজ।

ওই ব্যক্তিকে সতর্ক করে আসিফ লেখেন, আগের তুলনায় আমি এখন যথেষ্ট শান্ত, হুটহাট রেগেও যাই না। আইনগত ব্যবস্থা নেওয়ার মতো সময় আর মানসিকতা নেই। সমাজে এসব ভাইরাস কালে কালে আসে। ফেসবুকের মতো পাবলিক প্লেসে এই ইস্যুটা তুলে ধরলাম। ভদ্রলোক হয়ে গেছি মানে আমি দুর্বল নই। এই ধরনের অসভ্য উপদ্রবগুলো থাকবেই, আমার শ্রোতারা বিভ্রান্ত হবেন না আশা করি।

জানা গেছে, আসিফের আদলে গান গেয়ে ভাইরাল হওয়া এ শিল্পীর আসল নাম ম্যাক্স কুমার। আসিফের কাছাকাছি কণ্ঠ হওয়ার কারণে অনেকে তাকে আসিফ বলে ভুল করেন। আর তিনিও এ সুযোগ লুফে নিয়ে নিজের গানে জুড়ে দেন আসিফের নাম ও ছবি।

Leave a Reply