বাংলাদেশ

তীব্র যানজটে নাকাল নগরবাসী

58views
মোঃ আরিফুর রহমান,ঢাকা: যানজটে চরম দুর্ভোগে পড়েছেন রাজধানীবাসী। যানজটের কারণে কর্মজীবী মানুষকে পড়তে হচ্ছে চরম দুর্ভোগে। গতকাল বিভিন্ন রুটে চলাচলকারী গণপরিবহনগুলোকে থেমে থেমে চলতে দেখা গেছে। বিভিন্নস্থানে সাধারণ মানুষকে যানজটের কবলে পড়তে হচ্ছে বলে জানিয়েছেন একাধিক বাসের যাত্রী।
যানজটের কারণে অফিসগামী মানুষজনকে সীমাহীন ভোগান্তি পোহাতে হচ্ছে। ঘণ্টার পর ঘণ্টা যানবাহনে বাসে থাকতে হচ্ছে। যে কারণে নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছাতে পারছেন না কর্মমুখী মানুষজন। পথচারী ও যাত্রীদের অভিযোগ, গতকাল সপ্তাহের প্রথম কর্মদিবস হওয়ায় বিভিন্ন সড়কে এমন যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে দুর্ভোগ বেড়েছে নগরবাসীর।
রবিবার রাজধানীর বিভিন্নস্থান ঘুরে দেখা গেছে, সকাল থেকেই বিভিন্ন সড়কে যানজট সৃষ্টি হয়েছে। পল্টন, গুলিস্তান, মতিঝিল, ফার্মগেট, মহাখালী, বনানীসহ বিভিন্ন এলাকায় সৃষ্টি হয়েছে তীব্র যানজট। সকাল থেকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট আরও বাড়তে থাকে। আফিস থেকে ফেরার সময়ও যানজটের তীব্রতা বেড়ে যায়। মহাখালী থেকে বিমানবন্দর সড়কের উভয় দিকে তীব্র যানজটের সৃষ্টি হয়। কোন কোন বাস যাত্রী মাঝ পথেই বাস থেকে নেমে হেটে গন্তব্যের দিকে যেতে দেখা গেছে। গাজীপুরগামী যাত্রী রাশেদুল ইসলাম জানান, অনেকটা পথ পায়ে হেঁটে বাসে উঠেছি। বাসে উঠার পর থেকে বেশিরভাগ সময়ই এক জায়গায় বসে থাকতে হচ্ছে। মাঝে মাঝে একটু গাড়ি চলে আবার থামে। এভাবে চললে গন্তব্যে যেতে অনেক বেশি সময় লেগে যাবে। মহাখালীতে এসে এমন যানজটে পড়েছি এখানেই একই জায়গায় বসে আছি দীর্ঘক্ষণ। উত্তরা থেকে পল্টনগামী শাজাহান সাজু বলেন সকাল ৯ টায় অফিস হলেও আমাদেরকে বাসা থেকে বের হতে হয় সকাল ৭ টায়। অফিস থেকে পাঁচটায় বের হলেও বাসায় ফিরতে ফিরতে রাত আটটা নয়টা বেজে যায়। এভাবে আমাদের গুরুত্বপূর্ণ সময় গুলো নষ্ট হচ্ছে।

Leave a Reply