খেলা

সাকিবের ‘বিদায়ী টেস্ট’ খেলতে না পারা নিয়ে যা বললেন শান্ত

2views

মিরপুরেই ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে চেয়েছিলেন সাকিব আল হাসান। তাকে স্কোয়াডেও রেখেছিল বিসিবি। কিন্তু নিরাপত্তাজনিত কারণে তাকে আসতে মানা করা হয় সরকারের পক্ষ থেকে। তার শেষ টেস্ট খেলতে না পারার ঘটনাকে দুর্ভাগ্যজনক বলেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতিতে সাকিব দেশে ফিরে শেষ টেস্ট খেলতে পারবেন কি না তা নিয়ে তৈরি হয় সংশয়। সাকিবকে নিরাপত্তা দিতে শুরুতে অপারগতা  জানান বিসিবি সভাপতি ফারুক আহমেদ। পতিত আওয়ামী লীগ সরকারের সাবেক এমপি সাকিবকে অবস্থান পরিষ্কার করতে বলেন অন্তর্বর্তী সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। জনগণ সাকিবের বিরুদ্ধে বিক্ষোভ করলে তার কিছু করার নেই বলেও জানিয়েছিলেন তিনি। পরে অবশ্য সুর নরম করে সাকিবের দেশে ফেরা ও দেশ ছাড়ায় বাধা না থাকার কথা বলেছিলেন।

সেভাবেই সাকিবকে দলে রেখে স্কোয়াড দিয়েছিল বিসিবি। যুক্তরাষ্ট্র থেকে দেশের পথে রওয়ানাও হয়েছিলেন সাকিব। কিন্তু দুবাই আসার পর তাকে থামিয়ে দেওয়া হয়। সরকারের পক্ষ থেকে দেশের ফ্লাইটে উঠতে বারণ করা হয়। একই সময়ে দেশে একদল লোক সাকিববিরোধী বিক্ষোভ করে মিরপুর স্টেডিয়ামের সামনে। সাকিব সমর্থকরাও পাল্টা কর্মসূচিতে সাকিবকে দেশে ফিরতে দেওয়ার দাবি তোলে।

 

এমন পরিস্থিতিতে দুবাই থেকে যুক্তরাষ্ট্র ফিরে যান সাকিব। মিরপুরে আপাতত আর বিদায় নেওয়া হচ্ছে না তার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের নামার আগে আজ রবিবার সংবাদ সম্মেলনে আসা শান্তর কাছে অনেক প্রশ্ন যায় সাকিবকে নিয়ে। বাংলাদেশ অধিনায়ক বললেন,  ‘কীভাবে দেখছি আসলে…যেটা বললাম দুর্ভাগ্যজনক (সাকিবকে মিরপুরে বিদায় দিতে না পারা)। যেটা হওয়া উচিত ছিলো। আমরা সবাই জানি কেন হয়নি। এটা নিয়ে টেস্ট ম্যাচের আগের দিন কথা এগোতে চাই না।’

Leave a Reply