রাজনীতি

দ্রুত নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করুন : শামসুজ্জামান দুদু

2views

অন্তর্বর্তী সরকারের উদ্দেশ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আমরা আপনাদের পরশপাথর মনে করি। আপনারা নিজেদের পরশপাথর মনে করেন কি না? যদি মনে করেন তাহলে নির্বাচনের তারিখ রোডম্যাপ ঘোষণা করুন। নির্বাচনের রোডম্যাপ যত তাড়াতাড়ি ঘোষণা করবেন নাগরিক প্রত্যাশা তত তাড়াতাড়ি পূরণ হবে।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। দুদু বলেন, ভাবা যায় একটা দেশের প্রধানমন্ত্রী ১৫ বছর ধরে ক্ষমতা দখল করে বসেছিল। তিনি দেশ থেকে পালিয়েছেন। তার মন্ত্রী, এমপি, প্রধান বিচারপতি পালিয়েছেন। আমার মনে হয় পৃথিবীতে এ রকম নজির আর কোথাও নাই। তারা এমন কঠিন পরিস্থিতি সৃষ্টি করেছিল যে তাদের পালিয়ে যাওয়া ছাড়া বাঁচার আর কোনো পথ ছিল না।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, এখন গুরুত্বপূর্ণ হচ্ছে একটি ভালো নির্বাচনের। দেশের জনগণ অপেক্ষায় আছে। নির্বাচন কোন দিন হবে। তাই এ সরকারের উচিত যত দ্রুত নির্বাচনের দিন তারিখ ঠিক করা।

 

অন্তর্বর্তী সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যা করবেন যত দ্রুত সম্ভব করেন। তবে একটি নির্বাচনের দিন তারিখ ঠিক করেন রোডম্যাপ করেন। ভালো নির্বাচন কি করে করতে হয় তা এ দেশের জনগণ ভালো করেই জানে। পুলিশ ঠিক করতে হবে। প্রশাসন ঠিক করতে হবে। এসব তাল বাহানা দেশের জনগণ দেখতে চায় না।

Leave a Reply