লিড নিউজসারাদেশ

ত্বকী হত্যা মামলায় জামাই মামুন ৭ দিনের রিমান্ডে

3views

নারায়ণগঞ্জে আলোচিত মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলায় গ্রেফতার আব্দুল্লাহ আল মামুন ওরফে জামাই মামুনকে (৪০) জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার (৬ অক্টোবর) দুপুরে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠানো হলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুসরাত সাহা বিথী ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ বলেন, ত্বকী হত্যা মামলায় আব্দুল্লাহ আল মামুন ওরফে জামাই মামুনকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গত ১ অক্টোবর গ্রেফতার করে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হলে আদালত ৬ অক্টোবর রিমান্ড শুনানির দিন ধার্য করেছিলেন। সেই সাথে উভয় পক্ষের আইনজীবীদের শুনানির ভিত্তিতে আদালত রিমান্ড মঞ্জুর করেছেন।

র‌্যাব-১১’র মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া জানান, ত্বকী হত্যা মামলায় গ্রেফতার একাধিক আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তারা জবানবন্দিতে এই হত্যাকান্ডে গ্রেফতার মামুনের সম্পৃক্ততার কথা জানিয়েছেন। তবে দীর্ঘদিন সে ঢাকায় আত্মগোপনে ছিল। গত ১ অক্টোবর ভোরে তাবলীগ জামাতের ছদ্মবেশে ঢাকা হতে রামগড় যাওয়ার পথে গোপন সংবাদের ভিত্তিতে খাগড়াছড়িগামী বাস থেকে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে, ২০১৩ সালের ৬ মার্চ নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়ক থেকে অপহরণ করে নিয়ে যাওয়া হয় তানভীর মুহাম্মদ ত্বকীকে। এরপর ৮ মার্চ শীতলক্ষ্যা নদী সংলগ্ন কুমুদিনী খাল থেকে তার লাশ উদ্ধার করা হয়। এই ঘটনায় রফিউর রাব্বী বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেছিলেন।

 

তবে এতদিন এই মামলাটির বিচার কার্যক্রম স্থবির ছিলো। আওয়ামী লীগ সরকার পতনের পর পুনরায় মামলাটির বিচার কার্যক্রম সচল হয়েছে। ইতোমধ্যে পাঁচজন আসামিকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন সাফায়েত হোসেন শিপন, মামুন মিয়া, কাজল হাওলাদার, জামশেদ শেখ এবং ইয়ার মোহাম্মদ পারভেজ। এদের মধ্যে কাজল হাওলাদার গত ১৫ সেপ্টেম্বর আদালতে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

Leave a Reply