রাজনীতি

ছাত্র-জনতার আন্দোলনের নায়কদের রাষ্ট্রীয়ভাবে মূল্যায়ন করতে হবে: নূরুল ইসলাম বুলবুল

2views

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর মো. নূরুল ইসলাম বুলবুল বলেছেন, বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনের নায়কদের রাষ্ট্রীয়ভাবে মূল্যায়ন করতে হবে। তাদের ত্যাগের বিনিময়েই দেশ ও জাতি ১৫ বছরের বিড়ম্বনা ও যন্ত্রণা থেকে রক্ষা পেয়েছে।

জামায়াত নেতা নূরুল ইসলাম বুলবুল বলেন, ছাত্র-জনতার আন্দোলন ও তাদের রক্তের বিনিময়ে ফ্যাসিস্ট শেখ হাসিনাকে দেশ ত্যাগে বাধ্য হয়েছে। আন্দোলনের শহীদেরা নিজেদের জীবন বিলিয়ে দিয়ে প্রিয় মাতৃভূমির মানুষকে মুক্ত করেছে। আপনারা যারা এদেশের মানুষকে রক্ষা করার জন্য সামনে থেকে লড়াই সংগ্রাম করে আহত হয়েছেন আপনাদের কারণেই আজকে আমরা একটি মুক্ত স্বাধীন বাংলাদেশে নিশ্বাস ফেলার সুযোগ পাচ্ছি। আপনাদের পাশে থাকা আমাদের শুধু দায়িত্ব নয় তৃপ্তিরও বটে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে পল্টনস্থ বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কার্যালয়ে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের উদ্যোগে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহতদের সাথে মতবিনিময় ও আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নূরুল ইসলাম বুলবুল বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে ব্যর্থ করার জন্য সরকার রাষ্ট্রশক্তিকে কাজে লাগিয়ে দমন করতে চেয়েছিল কিন্তু তারা পার পাইনি। ৫ আগস্ট তাকে গণভবনের  পিছনের দরজা দিয়ে পালিয়ে যেতে হয়েছে। আহতদের উদ্দেশ্যে তিনি বলেন, আমীরে জামায়াতের পক্ষ থেকে আমাদের স্থানীয় দায়িত্বশীলদের নির্দেশনা দেওয়া আছে আপনাদের খোঁজ খবর রাখাসহ সার্বিক বিষয় দেখাশোনা করবেন। দায়িত্বশীল একটি সংগঠন হিসেবে জামায়াতে ইসলামির সহযোগিতা আপনাদের পাশে সবসময় অব্যাহত থাকবে।

বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর আব্দুস সবুর ফকির, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক প্রফেসর ফজলুল হক, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আব্দুর রহিম জীবন।

প্রফেসর ফজলুল হক আহতদের উদ্দেশ্যে বলেন, আপনাদের ত্যাগের বিনিময়ে দেশের জনগণ একটি ভয়াল অবস্থা থেকে মুক্তি পেয়েছে। এর বিনিময় একমাত্র আল্লাহ তায়ালাই আপনাদের দিবেন।

এসময় আহতদের মধ্যে উপস্থিত ২০ জনকে ঢাকা মহানগরী দক্ষিণের পক্ষ থেকে আর্থিক উপহার প্রদান করা হয়। বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের শাহাদাত কবুলিয়াত এবং আহতদের আশু আরোগ্য কামনা, দেশ ও জাতির কল্যাণের জন্য মহান আল্লাহ তায়ালার দরবারে দোয়া ও মোনাজাত করা হয়।

Leave a Reply