আইন ও আদালতরাজনীতিলিড নিউজ

বিএনপি’র নেতা মির্জা আব্বাস ও আলাল গ্রেপ্তার

53views

ডেক্স রিপোর্ট: বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস (বামে) ও দলটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। ছবি : সংগৃহীত

গত ২৮ অক্টোবরের সহিংসতার মামলায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও দলটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার (৩১ অক্টোবর) রাত সোয়া ৮টার দিকে আব্বাসকে রাজধানীর শহীদবাগের বাসা থেকে ও আলালকে একই এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর তাদের মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। বুধবার তাদের দুজনকে আদালতে হাজির করা হবে। ২৮ অক্টোবরের সহিংসতার ঘটনায় রাজধানীর একাধিক থানায় মামলা হয়। এসব মামলার এজাহারভুক্ত আসামি আব্বাস ও আলাল।

এ বিষয়ে মঙ্গলবার রাতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার (উত্তর) অ্যাডিশনাল ডিআইজি খন্দকার নূরনবী  জানান, শহীদবাগ থেকে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা দুজনই ২৮ অক্টোবর সহিংসতার মামলার আসামি। ঘটনার পরই তাদের বাসায় একাধিকবার তল্লাশি চালিয়েছে গোয়েন্দা পুলিশ। কিন্তু তাদের তখন পাওয়া যায়নি। ডিবি পুলিশ জানিয়েছিল, তারা পলাতক। এরই মাঝে তাদের গ্রেপ্তার করা হলো। জানা গেছে, ২০০৭ সালের একটি দুর্নীতি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সময় আবেদন খারিজ করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

 

তথ্যসূত্র: দৈনিক খবরের কাগজ

Leave a Reply