রাজনীতি

রাজধানীতে আজ দুই দলের সমাবেশ, সকাল থেকেই তীব্র যানজট

57views

মোঃ আরিফুর রহমান,ঢাকা: রাজধানী ঢাকায় মাত্র দেড় কিলোমিটারের মধ্যে সমাবেশ করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিরোধীদল বিএনপি। একই সময়ে বড় দুটি রাজনৈতিক দলের সমাবেশের কারণে রাজধানীতে তীব্র যানজট দেখা গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

সরকার পতনের এক দফা আন্দোলন ঘিরে দুপুর ২টায় নয়াপল্টনে সমাবেশ শুরু করবে বিএনপি। সমাবেশে যোগ দিতে সকাল থেকেই মিছিল নিয়ে পল্টনমুখী হতে দেখা যায় বিএনপি’র নেতাকর্মীদের।

একই দিনে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটের সামনে সমাবেশ করছে আওয়ামী লীগ। সমাবেশে ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে মিছিল নিয়ে যোগ দিয়েছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা।

এ ছাড়া বিএনপির সঙ্গে একাত্মতা প্রকাশ করে এক দফা দাবিতে যুগপৎ আন্দোলনে অংশগ্রহণকারী দল ও জোটগুলো পাঁচটি সমাবেশ করবে।

বিশেষ করে দেশের প্রধান দুই দলের সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন সড়কে যানজট দেখা গেছে। নিউ মার্কেট, বাংলামটর, শাহবাগ, মহাখালী, জাহাঙ্গীর গেট, ফার্মগেট, কারওয়ান বাজার, প্রেসক্লাব, পল্টন মোড়, বাড্ডা, নতুন বাজার, হাতিরঝিল এবং রামপুরা এলাকায় গাড়ি ধীগতিতে চলতে দেখা গেছে। আবার কিছু কিছু জায়গায় দেড় থেকে দুই ঘণ্টা পর্যন্ত গাড়িগুলোকে একই জায়গায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

দুই দলের সমাবেশের কারণে রাজধানীর সড়কগুলোতে যানবাহন চলাচল তুলনামূলক কম দেখা যাচ্ছে। যানজট বেশি হওয়ায় গন্তব্যে পৌঁছানোর আগেই অনেক বাস ঘুরে ফিরে যাচ্ছে।

সমাবেশের কারণে বিভিন্ন সরকারি অফিস ও গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। রাজধানীর বিভিন্ন প্রবেশমুখেও চেকপোস্ট বসিয়ে পুলিশকে তল্লাশি করতে দেখা গেছে।

Leave a Reply