রাজনীতি

অবরোধ করলে বিএনপিই ‘অবরোধ’ হয়ে যাবে: কাদের

36views

আন্দোলনের নামে অবরোধ করলে বিএনপিই অবরোধ হয়ে যাবে, এ হুঁশিয়ারি দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, করুণ পরিণতি হবে বিএনপির।

সোমবার (১৬ অক্টোবর) বিকেলে রাজধানীতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবলীগ আয়োজিত যুব সমাবেশে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, হাওয়া থেকে পাওয়া, ফখরুল বলে, পশ্চিমা বিশ্বের সমর্থন নাকি বিএনপিকে আন্দোলনে সাহস যোগাচ্ছে? আমরা এটা জানি না, এ খবর হাছা না মিছা? মিথ্যা কথা আর কত বলবা, ফখরুল?

‘পশ্চিমা বিশ্বের যারা বাংলাদেশে এসেছে, যারা আমাদের সঙ্গে কথা বলেছে, যারা বিদেশে কথা বলেছে,  তারা বলেছে, বাংলাদেশের কোনো রাজনৈতিক দলকে সমর্থন করে না। এ কথা আমেরিকাও বলেছে, এ কথা ইউরোপও বলেছে। ফখরুল কোথা থেকে মিছা, আজগুবি খবর নিয়ে আসলো।’

বিএনপিকে কোনো ছাড় দেওয়া হবে না, জানিয়ে ওবায়দুল কাদের বলেন, খেলা হবে, ছাড় দিবো না, ফখরুল। ডিসেম্বরের চেয়েও কড়া খেলা হবে। আওয়ামী লীগের অ্যাকশন, যুবলীগের অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন।

‘১৮ তারিখে আমরা দক্ষিণ গেটে সব জমায়েত হবো। চুরি করে এসে ঢাকায় আত্মীয়-স্বজনের বাসায়, অতিরিক্ত কাপড় আনতে বলেছে ফখরুল। তখন আমরা কি ললিপপ খাবো?’

নিজেদের প্রস্তুতির কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরাও প্রস্তুত আছি, অবরোধ করলে বিএনপি অবরোধ হয়ে যাবে, বিএনপিকে অবরোধ করা হবে। লুকিয়ে, চুরি করে ঢুকছ? এর পরে পালাবার পথ পাবে না। শাপলা চত্বর থেকে কী হলো শেষ রাতে, কী হলো? পালিয়ে গেলো না? আমি বলতে চাই না, আরও করুণ পরিণতি হবে বিএনপির। শেখ হাসিনা মাথা নত করে না, আল্লা ছাড়া কাউকে ভয় করে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ফখরুল সাহস পাচ্ছে বিদেশ থেকে। আমরা পাচ্ছি, বিদেশি সমীক্ষা এসে পড়েছে, বাংলাদেশের ৭০ ভাগ লোক আওয়ামী লীগকে সমর্থন করে। আমরা বাংলাদেশের জনগণের সমর্থনে সাহস পাচ্ছি। আমরা কাউকে ভয় পাই না। যতক্ষণ জনগণ সঙ্গে আছে, ততক্ষণ ভয় নেই।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন—আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান নিখিল। যুব সমাবেশের অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের প্রচার সম্পাদক জয়দেব নন্দী।

Leave a Reply