বাংলাদেশসারাদেশ

‘পৃথিবীর অনেক দেশ বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখে’

45views

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান কলেজ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, সরকারি দোহার-নবাবগঞ্জ কলেজে সরকারি বেতনে শিক্ষা ব্যবস্থা চালু করতে শিক্ষা মন্ত্রনালয়ে যা করণীয় দরকার তা আমি করবো। যাতে এ অঞ্চলে সবাই কলেজে শিক্ষা গ্রহণ করার সুযোগ পায়।

শনিবার (১৪ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় ঢাকার দোহার-নবাবগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্রলীগ আয়োজিত একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ ও বই বিতরণ উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে সালমান এফ রহমান বলেন, আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। তাই স্মার্ট বাংলাদেশ গড়তে তোমাদের ভূমিকা অপরিসীম। আমাদের বয়স প্রায়ই শেষ এখন তোমাদের সময়। বিশ্বে নতুন নতুন প্রযুক্তি আসছে। তাই বিশ্ব বাজারে টিকে থাকতে হলে স্মার্ট নাগরিক হতে হবে। সেই জন্যে তোমাদের এগিয়ে আসতে হবে। তা না হলে আমরা পৃথিবীতে পিছিয়ে পড়ব। প্রযুক্তিতে আমরা পিছিয়ে থাকতে চাই না।

তিনি বলেন, এখন আমরা বিগত সরকারের মতো বিশ্বের অন্যান্য দেশে ভিক্ষা চাই না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে আজ বাংলাদেশ একটি রোল মডেল। আজ পৃথিবীর অনেক দেশ বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখে। এসব সম্ভব হয়েছে জাতির পিতা বঙ্গ বন্ধু শেখ মুজিবুর রহমানের কারণে। তিনি আমাদের স্বাধীনতা এনে দিয়েছে বলেই আজ তার পরিকল্পনায় দেশে একের পর এক উন্নতি হচ্ছে। জাতি উন্নত হচ্ছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সরকারি দোহার-নবাবগঞ্জ বিশ্ববিদ্যালয় ও কলেজর প্রফেসর সদানন্দ মধু। সভাপতিত্ব করেন সরকারি দোহার-নবাবগঞ্জ কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি দীপ্ত দেওয়ান।

সরকারি দোহার—নবাবগঞ্জ কলেজ শাখার ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. নাসিরের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান ভূইয়া কিসমত, সাধারন সম্পাদক মোহাম্মদ আরিফুর রহমান শিকদার।

Leave a Reply