রাজনীতি

গ্রেপ্তারের সময় এ্যানীকে নির্যাতন করা হয়নি, তিনি মিথ্যা বলেছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

43views

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দুটি মামলায় গ্রেপ্তার হওয়া বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানীকে নির্যাতন করা হয়নি; বরং তিনি আদালতে মিথ্যা বলেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় সত্যেন সেন শিল্পীগোষ্ঠী আয়োজিত শারদীয় উৎসব শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ মন্তব্য করেন।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ্যানী জামিন নেননি। তাই তাঁকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গ্রেপ্তার করেছে। তাঁকে নির্যাতন করা হয়নি। কিন্তু তিনি আদালতে মিথ্যা অভিযোগ করেছেন। (গ্রেপ্তারের সময়) তাঁর বাড়ির কোনো দরজা ভাঙা হয়নি। আদালতের দৃষ্টি আকর্ষণের জন্য তিনি মিথ্যা বলেছেন।

 

পরোয়ানাভুক্ত আসামিদের জামিন নিতে আদালতে যেতে হয় উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কিন্তু এ্যানী জামিন নেননি। তিনি আদালতে যা বলেছেন, তা মিথ্যা। কারণ, তিনি নির্যাতনের কোনো প্রমাণ দেখাতে পারেননি। পুলিশ নির্যাতন করেনি তাঁকে। সেখানে সিসিটিভি ক্যামেরা রয়েছে। আমরা প্রমাণ পাইনি। এ্যানী এখনো সাদাপোশাকে আছেন, যেটি তিনি পরেছিলেন।’

 

দরজা ভাঙার অভিযোগ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের আইনশৃঙ্খলা রক্ষায় নিরাপত্তা বাহিনী সব সময় কাজ করে। তিনি আরও বলেন, ‘আমরা সব সময় বলি যে যারা কোন মামলার আসামি, তারা আদালতে গিয়ে জামিন নেয়। কিন্তু এ্যানী জামিন না নেওয়ায় পুলিশ তাঁকে গ্রেপ্তার করতে যায়। এটা পুলিশের দায়িত্ব।’

 

 

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, পুলিশ এ্যানীর স্বজনদের দরজা খুলতে অনুরোধ করলেও তাঁরা পুলিশের ডাকে কোনো সাড়া না দেওয়ায় পরে পুলিশ দরজায় টোকা দেয়।

গত মঙ্গলবার পুলিশ শহীদ উদ্দীন চৌধুরীকে তাঁর ধানমন্ডির বাসা থেকে গ্রেপ্তার করে নাশকতার মামলায় আদালতে হাজির করে। মামলার শুনানি শেষে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

Leave a Reply